ধূলির জগৎ
- মো:আসাদুর রাহমান - কল্প-তরু ১৬-০৫-২০২৪

পৃথিবীর গতি দিয়েছি ফিরিয়ে, আমার অপব্যবহারে।
প্রতিদিন আনছি জনঞ্জাল আমার হস্তে
ছড়িয়ে দিচ্ছি রাজপথে।
ধংস হচ্ছি অষ্টপপ্রহর জড়িয়ে জগৎবাসি ও আমি-


আমার ভাবনা আমার আপন মূর্তিতে,
অন্য মূর্তিতে নয় কেন হায় হায়-
আমি অর্থের দাপটে চলি তাই।


আমি শক্তিতে সমাসীন, আমি দায়িত্বহীন,
জন সমাজের আহার আমার উদরে গহিন।
আজি ধূলির জগৎ আমার সহস্তে বিলিন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।